Tuesday , December 18 2018

ভারতীয় ব্যাটিংয়ে ছিন্নভিন্ন পাকিস্তান

এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের দেয়া ২৩৮ রানের জবাবে অসাধারণ ব্যাটিং করছে ভারত। দুই ওপেনার শেখর ধাওয়ান ও রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ে পাকিস্তানী বোলারদের উপর আধিপত্য বিস্তার করেছে তারা। সরফরাজবাহিনীর কোনো পরিকল্পনাই সফল হতে দিচ্ছেন না এই দুই ব্যাটসম্যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১৮ ওভার ৩ তিন বলে কোনো উইকেট না হারিয়েই ৯৭ রান। অর্ধশতক পেয়ে গেছেন ধাওয়ান।







এর আগে ভারতকে ২৩৮ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। দুবাই স্টেডিয়ামে, শুরুতেই ভারতীয় বোলারদের দাপটে চাপে পড়ে সরফরাজবাহিনী। দলীয় ২৪ রানে এলবি হয়ে সাজঘরে ফেরেন ইমাম উল হক। চাহালের ষিকার হওয়ার আগে করেছেন ১০ রান। আরেক ওপেনার ফখর জামান বিদায় নিয়েছেন দলীয় ৫৫ রানে। করেছেন ৩১ রান। এরপর রানআউট হয়ে ৯ রান করা বাবর আজমও ফিরে যান প্যাভিলিয়নে।

তবে শোয়েব মালিক ও সরফরাজের ব্যাটে ম্যাচে ফিরে আসে পাকিস্তান। এই দুজনের ১০৭ জুটিতে বড় রানের স্বপ্ন জাগিয়ে তোলে দলটি। ১৬৫ রানের মাথায় ৪৪ রান করে সাজঘরে ফেরেন সরফরাজ। এদিকে দলীয় ২০৩ রানে শোয়েব মালিক ফেরেন ৭৮ রানের নান্দনিক ইনিংস খেলে। এরপর টেইলএন্ডারদের কল্যাণে শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৩৭ রানের সংগ্রহ পায় পাকিস্তান।







সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৯৭/০ (১৮.৩ ওভারে)
ধাওয়ান ৫৫*, রোহিত ৪১*

পাকিস্তান: ২৩৭/৭ (৫০ ওভারে)
শোয়েব মালিক ৭৮, সরফরাজ ৪৪
কুলদীপ ২/৪১







দুই দলের একাদশ:

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শেখর ধাওয়ান, দিনেশ কার্তিক, আমবাটি রাইডু, মণীষ পান্ডে, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, জসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল।

পাকিস্তান: ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, শাদাব খান, ফাহিম আশরাফ, মোহাম্মাদ আমির, হাসান আলি ও উসমান খান।