Tuesday , October 16 2018

সেরা ১০ সুন্দরীর চলছে গ্রুমিং

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার বাছাই কার্যক্রম শুরু হয় গত ১৬ সেপ্টেম্বর। বিচারক হিসেবে এবার ছিলেন সংগীতশিল্পী শুভ্র দেব, মডেল ইমি ও সুজন, অভিনেত্রী তারিন ও ব্যারিস্টার ফারাবি।







অনেক যাচাই-বাছাই করে সেরা ১০ জন সুন্দরীকে নির্বাচিত করেছেন বিচারকরা। বর্তমানে তাঁদের গ্রুমিং চলছে বলে জানিয়েছেন প্রতিযোগিতার আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী। তবে কারা সেরা ১০ জন নির্বাচিত হয়েছেন, তা এখনই প্রকাশ করতে চান না তিনি।







এ বিষয়ে স্বপন চৌধুরী বলেন, “এটিএন বাংলায় ২৬ সেপ্টেম্বর থেকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ কার্যক্রম’ নিয়ে নির্মিত অনুষ্ঠান প্রচারিত হবে। আগে সেরা ১০ জনের নাম ঘোষণা করলে চমক থাকবে না। অক্টোবরের প্রথম সপ্তাহে আমরা গ্র্যান্ড ফিনালে করার পরিকল্পনা করেছি।”







সেরা ১০ জন সুন্দরীর নাচের প্রশিক্ষণ দিচ্ছেন কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ। এনটিভি অনলাইনকে এ বিষয়ে সোহাগ বলেন, ‘সেরা ১০ জন নির্বাচিত হয়েছেন। তাঁদের সবার নাম এখনো আমার জানা হয়নি। একদিন মাত্র আমি গ্রুমিং করিয়েছি। আজ বিকেলে আবার গ্রুমিং করাব। প্রথম দিন দেখে তাঁদের ভালোই মনে হয়েছে আমার। সবার মধ্যে চেষ্টা আছে।’







সেরা ১০ জন সুন্দরীর মধ্য থেকে যে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হবেন, তাঁর গ্রুমিং লম্বা সময় ধরে করা হবে বলে জানিয়েছেন স্বপন চৌধুরী। এ বিষয়ে স্বপন চৌধুরী বলেন, ‘এবার মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা ৭ ডিসেম্বর শুরু হবে। আমরা অনেক সময় পাব। যে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হবেন, তাঁকে গ্রুমিং ভালোভাবে করাতে চাই। আমাদের ইচ্ছে আছে, বিদেশি স্বনামধন্য একজন কোরিওগ্রাফার দিয়ে তাঁকে গ্রুমিং করানোর। এবার সবকিছু পারফেক্ট করতে চাই।’







এবার ৩০ হাজারের মতো প্রতিযোগী অনলাইনে নাম নিবন্ধন করেছেন বলে জানান স্বপন চৌধুরী। এর মধ্য থেকে আয়োজকরা এক হাজার ২০০ প্রতিযোগীকে বাছাই করেছেন। তাঁদের মধ্য থেকে বিচারকরা ১০ জন সেরা প্রতিযোগীকে নির্বাচিত করেছেন।







গত বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় প্রথম বিজয়ী হিসেবে নাম ঘোষণা করা হয় এভ্রিলের। পরে এভ্রিলের বিরুদ্ধে তথ্য গোপন রাখার অভিযোগ ওঠে। বাদ পড়েন তিনি। এরপর বিচারকদের রায়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হন জেসিয়া ইসলাম। চীনের সাংহাই শহরে অনুষ্ঠিত ৬৭তম বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন তিনি। প্রতিযোগিতার সেরা ৪০-এ ছিলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম। কিন্তু সেমিফাইনাল থেকে বাদ পড়েন এই সুন্দরী। সেবার ‘মিস ওয়ার্ল্ড’ নির্বাচিত হন ভারতের মানসি চিল্লার।