Tuesday , October 23 2018

ভয়েস কমান্ড সুবিধা আসছে মেসেঞ্জারে

মেসেঞ্জারে জরুরি ভিত্তিতে কাউকে কিছু জানানো প্রয়োজন। কিন্তু এমন অবস্থায় আছেন যে, টেক্সট লেখার সুযোগ পাচ্ছেন না। এ ধরনের পরিস্থিতি সামাল দিতেই মেসেঞ্জারে এবার ভয়েস কমান্ড চালুর পরিকল্পনা করছে ফেসবুক কর্তৃপক্ষ।
এই ফিচার চালু হলে মেসেঞ্জারের সাহায্যে যোগাযোগ আরও সহজ হবে। ব্যবহারকারীদের কথা লেখা আকারে উঠবে মেসেঞ্জারে। তারপর সেটা নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দেওয়া যাবে।







প্রযুক্তিভিত্তিক সাইট টেক ক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়েছে, দ্রুতই ভয়েস কমান্ড ফিচার চালু করতে পারে মেসেঞ্জার। এজন্য ফেসবুক কর্তৃপক্ষ কাজও শুরু করে দিয়েছে। বলা হচ্ছে, ইতোমধ্যে নিজস্ব পরিসরে পরীক্ষামূলকভাবে ভয়েস কমান্ড ফিচার চালু করেছে ফেসবুক। সেখানে সফলতা পাওয়া গেলে সবার জন্য এটা উন্মুক্ত করে দেওয়া হবে।

টেক ক্রাঞ্চ বলছে, মেসেঞ্জারে ভয়েস কমান্ড চালু হলে গ্রাহকদের অনেক সময় বাঁচবে। এছাড়া অন্য যেকোনও কাজের পাশাপাশি কথোপকথন চালিয়ে যাওয়া যাবে এই প্লাটফর্মে। গাড়ি চালানোর ক্ষেত্রে ভয়েস কমান্ড সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে ধারণা করছেন প্রযুক্তি বিশ্লেষকরা।







সময়ের সাথে তাল মিলিয়ে সবসময়ই গ্রাহকদের জন্য নতুন সব ফিচার আনার চেষ্টা করে ফেসবুক মেসেঞ্জার। তারই ধারাবাহিকতায় ভয়েস কমান্ড চালুর পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি।