Wednesday , November 14 2018

সিরাজগঞ্জে গণধর্ষণের অভিযোগে দুই যুবকের যাবজ্জীবন কারাদন্ড

সিরাজগঞ্জে এক নারীকে গণধর্ষণের অভিযোগে দুই যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ১ লাখ টাকা অর্থ দন্ড অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।







আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার সময় এই রায় প্রদান করেন সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল -১ এর বিচারক ফজলে খোদা মোঃ নাজির। দন্ডপ্রাপ্তরা হলেন – সিরাজগঞ্জ পৌর এলাকার কোবদাস পাড়া মহল্লার হাফিজুল ইসলাম বাবু ও আব্দুল মমিন।







মামলার নথিতে উল্লেখ্য করা হয়েছে, ২০১৭ইং সালের ১১ অক্টোবর ভোরে সিরাজগঞ্জ পৌর এলাকার রানীগ্রাম মহল্লার অবু বক্কারের স্ত্রী তসলিমা খাতুন স্বামীর সাথে ঝগড়া করে বোনের বাড়ি যাচ্ছিলেন। তিনি রানীগ্রাম বটতলায় পৌছলে কয়েকজন যুবক তাকে আটক করে পাশ্ববর্তী পানি উন্নয়ন বোর্ডের প্রজেক্ট এলাকায় নিয়ে গিয়ে রাতভর গণধর্ষণ করে সকালে রিকশায় তুলে দেয়।







এ ঘটনায় ধর্ষিতা বাদী হয়ে ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলার দুই আসামী আব্দুল মমীন ও হাফিজুল অভিযোগ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। স্বাক্ষ্য প্রমাণ শেষে আজ আদালত এই রায় প্রদান করেন।