Thursday , May 23 2019

প্রথম বিয়ে গোপন করে কুমারী সেজে বিয়ে, অতপর…

বগুড়ায় প্রথম বিবাহ গোপন করে কুমারী সেজে ২য় বিয়ে করার অপরাধে এক গৃহবধূকে জেল দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত মহিলার নাম শাপলা আকতার লিলি গাবতলী থানাধীন মহিষাবান গ্রামের আবুল কালামের কন্যা।







পেনাল কোডের (দণ্ডবিধি) ৪৯৪ ধারায় দোষী সাব্যস্ত করে লিলিকে দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫০০০ (পাঁচ হাজার) টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছে বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-৪।

বুধবার (২৪ অক্টোবর) দুপুরে বিচারক মোছা. আছমা মাহমুদ জনাকীর্ণ আদালতে দণ্ডপ্রাপ্ত আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। ইতিপূর্বে ২য় স্বামীর মামলায় দুই মাস সাজা ভোগ করার পর জামিনে মুক্ত হন লিলি।







মামলা সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত শাপলা আকতার লিলি তার বিবাহিত স্বামী শাজাহানপুর উপজেলার শেরকোল গ্রামের মৃত আফছার আলীর ছেলে মো. রাজু আহম্মেদ এর ঘর সংসার করা কালে প্রথম বিবাহ গোপন করে কুমারী সেজে গাবতলী উপজেলার ধোড়া গ্রামের আমজাদ হোসেন মোল্লার ছেলে আপেল মাহমুদ রনির সাথে ২য় বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

এ ব্যাপারে লিলির প্রথম স্বামী রাজু আহম্মেদ ৬ জনকে আসামি করে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে গাবতলী মডেল থানার এস আই জাহিদুল ইসলাম আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। মামলায় সাক্ষী শেষে বিজ্ঞ আদালত উল্লেখিত রায় প্রদান করেন।