Wednesday , June 26 2019

মাশরাফি মধ্যে কিছু একটা আছে : পাপন

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা তারকা নিয়ে আলোচনা হলে যে নামটি বোধ হয় সবচেয়ে বেশি উচ্চারিত হবে তা হলো মাশরাফি বিন মুর্তজা। কারণ তার ছোঁয়ায় বদলে গেছে বাংলাদেশের ক্রিকেট দল। নড়াইল এক্সপ্রেস খ্যাত এই পেস বোলারের নেতৃত্বে বিশ্বকাপের নক-আউট পর্বে খেলেছে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালেও খেলেছে লাল সবুজের দল। দেশকে ৬৭ ম্যাচে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে ৩৮টি ওয়ানডে জিতিয়েছেন মাশরাফি। তাই ম্যাশকে সর্বকালের সেরা অধিনায়ক হিসাবে বিবেচনা করতেও কোন দ্বিধা নেই।







আর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মানেই তো মাশরাফি। গেল পাঁচ আসরের চারটির শিরোপা উঠেছে ম্যাশের হাতে। সর্বশেষ রংপুর রাইডার্সকে শিরোপা জিতিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। আরও একটি বিপিএল আসন্ন। রোববার (২৮ অক্টোবর) বিপিএলের ষষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফট শেষ হয়েছে। সেখানে উপস্থিত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন প্রশংসায় ভাসালেন মাশরাফিকে।

মাশরাফিকে নিয়ে বিসিবি সভাপতি পাপন বলেন, ‘ও (মাশরাফি) থাকলেই মনে হয় টিম জিতে যাবে। ওর মধ্যে কিছু একটা আছে।’ এ সময় ইমরুল কায়েস এবং লিটন দাসেরও প্রশংসা করেন বোর্ড সভাপতি। সাম্প্রতিক সময়ে দলের সাফল্যের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এমন একটা দলই চেয়েছিলাম।’







আইসিসির বোর্ড মিটিংয়ে বাংলাদেশের সমর্থকদের প্রশংসা করা হয় উল্লেখ করে বিসিবি সভাপতি বলেন, ‘বাংলাদেশে নারী সমর্থক সবচেয়ে বেশি। বিশ্বের মধ্যে আর কোনো দেশে এত বেশি নারী দর্শক নেই।’

বিপিএলের আগামী আসরে অংশগ্রহণকারী দলগুলোকে জাতীয় দলের কথা মাথায় রাখার আহ্বান জানান। তিনি বলেন, ‘সব টিমই চায় জিততে। তবে একটা কথা মনে রাখতে হবে, সবার আগে বাংলাদেশ। দেশের কথা চিন্তা করতে হবে।