Wednesday , November 14 2018

অপ্রতিরোধ্য ‘বাধাই হো’ ১০০ কোটির ঘরে

এটা বললে ভুল হবে না যে এ বছরটি আয়ুষ্মান খুরানার। অসাধারণ অভিনয় দিয়ে দর্শকের মন জয় করেছেন এ অভিনেতা। প্রথমে ‘অন্ধধুন’ ছবিতে; আর এখন ‘বাধাই হো’ ছবিতে, যেটি বক্স অফিসে শাসন জারি রেখেছে। বক্স অফিস সংগ্রহে ‘বাধাই হো’ এখন শতকোটির ঘরে পৌঁছে গেছে।







‘বাধাই হো’র বক্স অফিস সংগ্রহ আবারও প্রমাণ করল, ভালো চিত্রনাট্য হলে দর্শক সে ছবি দেখবেই। হিন্দি ছবির মধ্যবিত্ত দর্শক সব সময়ই ভালো চিত্রনাট্য, অভিনয় দক্ষতা ও চিন্তাশীল সিনেমার ওপর জোর দেয়।







গত ১৮ অক্টোবর ভারতে মুক্তি পায় ‘বাধাই হো’। মাত্র ১৭তম দিনেই বক্স অফিস সংগ্রহ দাঁড়িয়েছে ১০০ কোটি ১০ লাখ রুপি।







সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে সিনেব্যবসায় বিশ্লেষক তারান আদর্শ লিখেছেন, ‘তৃতীয় সপ্তাহেও বাধাই হো অপ্রতিরোধ্য… ১৭তম দিনে ১০০ কোটি ছাড়িয়েছে… [সপ্তাহ ৩] শুক্রবার ২.৩৪ কোটি রুপি, শনিবার ৩.৫০ কোটি রুপি। সর্বমোট : ১০০.১০ কোটি রুপি। ইন্ডিয়া বিজ।’







‘বাধাই হো’ ছবির চিত্রনাট্য সামাজিক শিক্ষা আশ্রিত। অপরিকল্পিত গর্ভধারণ নিয়ে মধ্যবয়সী এক যুগলের লড়াইয়ের কাহিনী এ ছবি। অভিনয় করেছেন নীনা গুপ্ত ও গজরাজ রাও। অপরিকল্পিত গর্ভধারণ তাঁদের জীবন ও পরিবারের ওপর কী প্রভাব ফেলে, তা নিয়েই এগিয়েছে ছবিটির গল্প।







‘অন্ধধুন’ অভিনেতা আয়ুষ্মান খুরানা ও দঙ্গলকন্যা সানিয়া মালহোত্রা অভিনীত ‘বাধাই হো’র প্রশংসায় পঞ্চমুখ দর্শক। সমালোচকরাও ছবিটির প্রশংসা করছেন।







চলতি বছরে বাধাই হো দশম ছবি, যেটি শতকোটির মাইলফলক ছুঁয়েছে। এর আগে এ মাইলফলকে পৌঁছেছিল ‘পদ্মাবত’, ‘রাজি’, ‘গোল্ড’, ‘বাঘি-২’, ‘রেইড’, ‘সোনু কে টিটু কি সুইটি’, ‘সঞ্জু’, ‘রেস-৩’ ও ‘স্ত্রী’।







তবে টুইটারে তারান আদর্শ লিখেছেন, ‘শতকোটির ক্লাবে পৌঁছানোই একটি ছবির সাফল্য হতে পারে না। আসল কথা হলো, ভালো বিষয়বস্তু সব সময় গৃহীত হয়।’







‘বাধাই হো’ পরিচালনা করেছেন অমিত রবিন্দরনাথ শর্মা। প্রযোজনা করেছেন বিনীত জেইন এবং জঙ্গল পিকচারস ও ক্রোম পিকচারস। সূত্র : ইন্ডিয়া টিভি।