Wednesday , November 14 2018

অবিশ্বাস্য ক্যাচে জিম্বাবুয়ের আরেক উইকেটের পতন, জানুন সর্বশেষ স্কোর

অবিশ্বাস্য ক্যাচে জিম্বাবুয়ের আরেক উইকেটের পতন। জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়ে মাত্র ১৪৩ রানেই অল আউট হয়েছে বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসেই অতিথিদের থেকে ১৩৯ রানে পিছিয়ে আছে টাইগাররা। ইমরুল কায়েস এবং লিটন দাস। অনেক বড় আশা দেখেছিল বাংলাদেশ তাদের নিয়ে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুন খেলে সেই বিশ্বাসের জায়গা তৈরি করেছিল তারা। কিন্তু দুই দলের মধ্যকার প্রথম টেষ্টের প্রথম ইনিংসে সেটা প্রমান করতে পারলেন না কেউই।







জিম্বাবুয়ের করা প্রথম ইনিংসে ২৮২ রানের জবাবে ব্যাটিং করতে নেমে মাত্র ১৪ রানেই দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যক্তিগত ৫ রান করে চাকাবার বলে বোল্ড হয়ে ফিরেছেন কায়েস। এরপর উইকেটের অনেক বাইরের বল খোঁচা মেরে আউট হয়েছেন লিটন দাস। তিনি করেছেন ৫ রান।







এরপর ব্যাটিংয়ে নেমে চাতারার বলে ফিরে গেছেন নাজমু হোসেন শান্ত। অফ স্টাম্পের বাইরের বল তার ব্যাটে লেগে চলে যায় টেলের কাছে। আম্পায়ার আউট না দিলে রিভিউ নেয় জিম্বাবুয়ে এবং সেখানেই ধরা পড়েন শান্ত। এরপর ব্যাটিং নেমে মাত্র দুটি বল মোকাবেলা করার সুযোগ পান রিয়াদ। কোন রান না করেই চাতারার বলে বোল্ড হয়ে ফিরে তিনি। আর এতকিছু মাত্র ১৯ রানের মধ্যেই।







চরম বিপর্যয়ের মধ্যে দাড়িয়ে বাংলাদেশকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন মুশফিক ও মুমিনুল। কিন্তু ব্যর্থ হয় সেটাও। দলীয় ৪৯ রানের মাথায় স্লিপে ক্যাচ তুলে বিদায় নেন তিনিও। আরিফুল হক এসে এরপর জুটি বাধে মুশফিকের সাথে। ২৫ রানের জুটি গড়ে তারা যায় চা বিরতিতে। কিন্তু চা বিরতি থেকে ফিরেই আউট হয়ে যান মুশফিকুর রহীম। জার্ভিসের বলে চাকাবার হাতে ক্যাচ তুলে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে ৩১ রান করেন মুশফিক।







৭৮ রানে মুশফিকের বিদায়ের পর উইকেটে আসেন মিরাজ। আরিফুল এবং মিরাজ মিলে দলের রান শতক পার করানোর পর বিদায় নেন মিরাজ। আউট হন ২১ রান করে। এরপর আরিফুলের সাথে যোগ দিয়ে থিতু হওয়ার আগেই ফিরে যান তাইজুল ও নাজমুল ইসলাম অপু। ফলে ১৪৩ রানেই পতন হয় ৯ উইকেটের।







নাহ, এরপর আর এক রানও যোগ করতে পারেনি বাংলাদেশ। আবু জায়েদ রাহীর ভুলে রান আউটের মধ্য দিয়ে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস। ফলে ৪১ রানেই অপরাজিত থাকে আরিফুল। আজ ব্যাটিংয়ে নেমেছে জিম্বাবুয়ে।







শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৪৭/২ ,১৮ ওভার শেষে। এদিকে মাসাকাজ্জা ১৫ উইলিয়ামস ০ রানে ব্যাটিং করে যাচ্ছে।







বাংলাদেশের একাদশ:
ইমরুল কায়েস, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, ‌আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম, আবু জায়েদ।