Wednesday , November 14 2018

যুক্তরাষ্ট্রের দুই চলচ্চিত্র উৎসবে ‘হোয়াট ডু ইউ থিংক’

তরুণ নির্মাতা দীপান্ত সরকার নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘হোয়াট ডু ইউ থিংক’। যুক্তরাষ্ট্রের ‘রিগওয়ে ক্রিয়েটিভ ডিস্ট্রিক ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্ট ২০১৮’-এর মূল প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে চলচ্চিত্রটি।







এ প্রসঙ্গে পরিচালক দীপান্ত সরকার জানান, আজ শুক্রবার যুক্তরাষ্ট্রের রিগওয়ে শহরে শুরু হয়েছে উৎসবটি। এই চলচ্চিত্র উৎসবে সিনেমাটি মনোনীত হওয়ার বিষয় ই-মেইলের মাধ্যমে নির্মাতা দীপান্ত সরকারকে নিশ্চিত করেছেন-সংগঠক এবং রিগওয়ে শহরের মেয়র জন ক্লার্ক। এবারের উৎসবে ১০৯টি দেশের ২০০ চলচ্চিত্র থেকে বাছাইকৃত ২১টি চলচ্চিত্র মূল প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে।







অন্যদিকে চলচ্চিত্রটি আমন্ত্রণ পেয়েছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার আরেকটি চলচ্চিত্র উৎসব ‘ন্যাচারট্রাক ফিল্ম ফেস্টিফ্যাল ২০১৯’-এ। এই প্রতিযোগিতায় ৪৪টি দেশের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে দীপান্ত সরকারের এক মিনিট দৈর্ঘ্যের ‘হোয়াট ডু ইউ থিংক’ চলচ্চিত্রটি। আগামী বছরের ২২-২৪ মার্চ ক্যালিফোর্নিয়ার লস অলিভসে অনুষ্ঠিত হবে উৎসবটি।







চলতি বছরের শুরুর দিকে ‘হোয়াট ডু ইউ থিংক’ চলচ্চিত্রটি নির্মাণ করেন দীপান্ত। একটি তুলসি গাছকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এর গল্প। এতে অভিনয় করেছেন- আরিফ হক, টুনটুনি সোবহান এবং শামিম হোসেন। এটি প্রযোজনা করেছে স্টেপ ফর সিনেমা।