Thursday , May 23 2019

প্রধানমন্ত্রীর ব্যাঙ্গাত্মক ছবি পোস্ট, গ্রেপ্তার যুবদল কর্মী

রাজশাহীর বাঘা উপজেলায় প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তি করে ব্যাঙ্গাত্মক ছবি ফেসবুকে পোস্ট দেয়ায় স্বপন নামে এক যুবদল কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে বাঘা উপজেলা পরিষদের সামনে থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করা হয়।







জানা গেছে, উপজেলার উত্তর গাওপাড়া গ্রামের জমসেদ আলীর ছেলে স্বপন (২১) জাতিয়তাবাদী দল বিএনপির সহযোগী সংগঠন যুবদল কর্মী। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার রাজনৈতিক দল সম্পর্কে মাঝে মধ্যেই তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে কটুক্তিমূলক কথা লেখা হতো। এ ঘটনায় প্রথম দিকে পুলিশ তাকে চিহ্নিত করতে পারেনি।

সর্বশেষ বৃহস্পতিবার আসন্ন একাদশ জাতীয় সাংসদ নির্বাচন নিয়ে অশালীন কথাসহ প্রধানমন্ত্রীর ব্যাঙ্গাত্মক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে। এ ঘটনার পর থেকে পুলিশ তাকে খুঁজতে শুরু করে। শুক্রবার রাত পৌনে ৮টার সময় বাঘা উপজেলা পরিষদের সামনে পাকা রাস্তা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।







বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) মহাসিন আলী জানান, স্থানীয় ছাত্রলীগ নেতাদের অভিযোগের ভিত্তিতে স্বপনকে গ্রেপ্তার করা হয়েছে। সে তার অপরাধ স্বীকার করেছে। তার বিরুদ্ধে তথ্য অধিকার ও পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ ২০১২ আইনে মোতাবেক বাঘা থানায় একটি মামলা দায়ের করেছে উপজেলা ছাত্রলীগ নেতা ফকরুল হাসান বিপ্লব।