Wednesday , June 26 2019

জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে যা বললেন বাবরের স্ত্রী

জয়ের ব্যাপারে আশাবাদ- ধানের শীষ প্রতীক নিয়ে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী। তিনি নেত্রকোনা-৪ আসন থেকে বিএনপির মনোনয়নপ্রত্যাশী।







বুধবার বেলা সাড়ে ১২টার দিকে গুলশান কার্যালয়ে মনোনয়ন বোর্ডে স্বাক্ষাৎকার শেষে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।তাহমিনা জামান বলেন, রাজনৈতিক মিথ্যা মামলায় আমার স্বামী এবং দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে বন্দি রয়েছেন। আগামী নির্বাচনে জয় লাভের মধ্যদিয়ে দেশনেত্রী মুক্তি পাবেন, আমার স্বামীও মুক্তি পাবেন। সেই সঙ্গে দেশে গণতন্ত্র সুরক্ষা হবে।

দলীয় মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, দল আমাকে মনোনয়ন দিলে জয়ের ব্যাপারে আমি আশাবাদী।এর আগে, তার পক্ষে ছেলে লাবিব ইবনে জামান বিএনপি কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ সময় মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরি উপজেলা বিএনপির বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।







৩টি উপজেলা,২টি পৌরসভা ও ২১টি ইউনিয়ন নিয়ে গঠিত নেত্রকোনা-৪ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৯৮ হাজার ২। বর্তমান সাংসদ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী আবদুল মমিনের স্ত্রী রেবেকা মমিন।

লুৎফুজ্জামান বাবর ১৯৯১ সালে ওই আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে জয়ী হন। এরপর ১৯৯৬ সালে পরাজিত হলেও ২০০১ সালে তিনি আবার নির্বাচিত হন। নবম জাতীয় সংসদ নির্বাচনে বাবর বিএনপির মনোনয়ন বঞ্চিত হন।

প্রসঙ্গত, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও একাধিক মামলায় সাজাপ্রাপ্ত বাবর এখন আর নির্বাচনে অংশ নিতে পারবেন না। তার স্ত্রী তাহমিনা জামান বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করার পর স্থানীয় নেতা–কর্মী, সমর্থকদের মধ্যে এক ধরনের উৎসাহ রয়েছে। যদিও আগে প্রচার ছিল, তাহমিনা নির্বাচনে আসবেন না।