Wednesday , June 26 2019

পপিতে মুগ্ধ গাজী রাকায়েত

কথাসাহিত্যিক শরৎচন্দ্রের চারটি উপন্যাসের সম্মিলনে নির্মিত হচ্ছে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমাটি। ছবিতে শরৎচন্দ্রের ভূমিকায় অভিনয় করছেন গাজী রাকায়েত। পার্বতী চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি। পপিকে সেটে পার্বতী রুপে দেখে বিস্ময়ে অভিভূত হয়েছেন তিনি। পপির রুপ-গুণের জন্য এ বিষ্ময় নয়, তার মনের মানস পটে কল্পনায় যে পার্বতীকে দেখেছেন তিনি সেই পার্বতীকেই সামনে দেখে মুগ্ধ হয়েছেন রাকায়েত। এমনটাই জানালেন তিনি।







রাকায়েত বলেন, পপি সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। সে কতটা ভালো অভিনেত্রী দেশের মানুষ জানে। কিন্তু এই চলচ্চিত্রে পপি এতো পারফেক্ট ম্যাচ করবে তা কে জানতো। তাঁর অভিনয়ও মুগ্ধকর। এখন পর্যন্ত যতগুলো দৃশ্যধারণ হয়েছে- খুবই ভালো হয়েছে। সেটে মনে হচ্ছে যেন আমি সত্যি পার্বতীর সাথেই কথা বলছি।







আরিফুর জামান আরিফের পরিচালনাায় শরৎচন্দ্র চট্টপাধ্যায়ের অসাধারণ সৃষ্টি কর্মের ওপর ভিত্তি করে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রটির কাহিনী ও সংলাপ লিখেছেন কথাশিল্পী হাশিম আখতার মোঃ করিম দাদ। ইভেন্ট প্লাসের প্রযোজনায় নির্মিত হচ্ছে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’।

ছবিতে দেবদাস ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা ফেরদৌস, গৃহদাহ উপন্যাসের প্রধান চরিত্র মহিম হয়ে আসবেন চিত্রনায়ক রিয়াজ আর তমা মির্জা। এছাড়াও আনিসুর রহমান মিলন ও মৌসুমী হামিদ রয়েছেন দুটি অমর চরিত্রে। একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন দেশের বরেণ্য নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।