Wednesday , June 26 2019

রনি-আবু সাইয়িদকে নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

রনি-আবু সাইয়িদকে নিয়ে- আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নীতিহীন কাউকে শুধু ভোটের জন্য দলে নেওয়া যাবে না। মঙ্গলবার সকালে তিনি দলের কয়েকজন সিনিয়র নেতার সঙ্গে বৈঠকে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘ভাড়া করা লোক দিয়ে আওয়ামী লীগ চালানোর কিংবা নমিনেশনের দরকার নেই। আমরা যে উন্নয়ন কাজ করেছি, যে ভালো কাজ করেছি জনগণ যদি তাতে সন্তুষ্ট হয় তাহলে জনগণ নিশ্চয়ই আমাদের ভোট দেবে।’

প্রধানমন্ত্রী নেতাদের বলেছেন, ৭৫ এর ১৫ আগস্টের পর থেকে বাংলাদেশে যে নীতিহীন রাজনীতির সূচনা হয়েছিল, এসব সুবিধাবাদী রাজনীতি তারই ফল।







প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমাদের দলেই অনেক ভালো প্রার্থী রয়েছে। অন্য দল থেকে ভাড়া করা প্রার্থী নেওয়ার কোনো মানে হয় না। এটা রাজনীতি না।

এর আগে বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দল ত্যাগ করে গোলাম মাওলা রনি ও অধ্যাপক আবু সাইয়িদের গণফোরামে যোগদানের ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

তখন প্রধানমন্ত্রী বলেন, ‘এগুলো হলো বাংলাদেশে আদর্শহীন রাজনীতি, পরগাছার রাজনীতির উৎকৃষ্ট উদাহরণ। আওয়ামী লীগ এ ধরনের রাজনীতি করবে না। আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করবে, মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতি করবে। এখানে গতকালই বিএনপি করেছিল কিন্তু আজকে শুধু মনোনয়নের জন্য তাকে আওয়ামী লীগে নিয়ে এসে নৌকা মার্কার প্রতীক তুলে দিতে হবে এমন রাজনীতির দরকার নেই।

জনগণ যদি আমাদের পছন্দ করে তাহলে আমরা দেশ চালানোর দায়িত্ব পাবো , জনগণ যদি আমাদের পছন্দ না করে তাহলেও আমরা দুঃখিত নই।

বৈঠকে যারা উদ্বাস্তু, যারা শুধু মনোনয়নের লোভে দলে আসবে তাদের জন্য আওয়ামী লীগের দরজা পুরোপুরি বন্ধ করে দিতে প্রধানমন্ত্রী দলের সিনিয়র নেতাদের কঠোরভাবে নির্দেশ দেন।







ঢাকা-৬ আসনে লড়বেন খোকার ছেলে

আসন্ন একাদশ নির্বাচনে ঢাকা-৬ আসনে ধানের শীষে মনোনয়ন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন। আজ মঙ্গলবার দুপুরে তিনি বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সাদেক হোসেন খোকার অনুপস্থিতিতে বড় ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন পুরান ঢাকার এই আসনটি থেকে বিএনপির নির্বাচনী মনোনয়ন ফরম জমা ও সাক্ষাতকার সম্পন্ন করেছিলেন। শেষ পর্যন্ত তাকেই মনোনয়ন দিল বিএনপি।

এ প্রসঙ্গে প্রকৌশলী ইশরাক বলেন, দল মনোনয়ন দেওয়ায় আমি কৃতজ্ঞ। ঢাকা-৬ আসনটি আমি ধানের শীষকে উপহার দেওয়ার চেষ্টা করব।

প্রকৌশলী ইশরাক হোসেনের বাবা সাদেক হোসেন খোকা অবিভক্ত ঢাকার মেয়র ছিলেন। তিনি ঢাকা-৬ আসন থেকে নির্বাচন করার কথা ছিল। তিনি এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন বলে জানা গেছে।