Tuesday , November 13 2018

অবশেষে জামিন পেলেন নওশাবা

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে ঈদের আগেই জামিন দিল আদালত।

ঈদের আগের দিন মঙ্গলবার (২১ আগস্ট) ছুটির দিনের জরুরি আদালতের বিচারক ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস ১ অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।







আগের দিন ঢাকার মহানগর হাকিম মাহমুদা আক্তার জামিন আবেদন নাকচ করে নওশাবাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে চিকিৎসার অনুমতি দিয়েছিলেন।

‘অসুস্থতার গ্রাউন্ডেই’ নওশাবাকে জামিন দেওয়া হয়েছে জানিয়ে তার আইনজীবী এ এইচ ইমরুল কাওসার বলেন, “তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়ার কথা ছিল। এখন জামিন হওয়ায় তাকে অন্য কোনো বেসরকারি হাসপাতালে ভর্তি করা হবে।”







শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ৪ অগাস্ট ঢাকার জিগাতলায় সংঘর্ষ বাঁধলে ফেইসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীদের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার ‘খবর’ দেন নওশাবা, যা পরে গুজব প্রমাণিত হয়।

র‌্যাব ওই দিনই নওশাবাকে আটক করে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করে। ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এর মধ্যে অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসাও দেওয়া হয়।

তবে মঙ্গলবার জামিন শুনানিতে নওশাবাকে আদালতে হাজির করা হয়নি।