Thursday , May 23 2019

খল অভিনেতাদের কার কত পারিশ্রমিক

বিভিন্ন চরিত্রে অভিনয় করা বাংলা চলচ্চিত্রের অভিনেতাদের পারিশ্রমিক ভিন্ন হিসাবের। চরিত্রের ধরন অনুযায়ী অভিনেতাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়ে থাকে। নায়ক, খলনায়ক ও কমেডিয়ানসহ নানা চরিত্রের অভিনেতা রয়েছে। এসব অভিনেতার পারিশ্রমিক কত তা জেনে নেওয়া যাক

মিশা সওদাগর
মিশা সওদাগর বাংলাদেশ চলচ্চিত্রের জনপ্রিয় একজন মুখ। শুরুতে তিনি নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। প্রথমে কয়েকটি ছবিতে নায়কের চরিত্রে কাজ করলেও ঢাকাই ছবির ভিলেন হিসেবে তিনি দীর্ঘসময় জনপ্রিয়তার সঙ্গে পর্দা কাঁপাচ্ছেন। ছবিপ্রতি বর্তমানে সর্বোচ্চ ৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন জনপ্রিয় এই খল অভিনেতা।







সাদেক বাচ্চু
সাদেক বাচ্চু চলচ্চিত্রের একজন জনপ্রিয় ভিলেন। তাকে আগের মতো এখন আর নিয়মিত রুপালি পর্দায় দেখা যায় না। মাঝে মাঝে যেসব ছবিতে তিনি অভিনয় করেন সেগুলোতে তার পারিশ্রমিক থাকে এক থেকে দেড় লাখের ঘরে।

আহমেদ শরীফ
পুরোনো ভিলেনদের মধ্যে আহমেদ শরীফের নামটাও রয়েছে। তিনি বর্তমানে খুব কম ছবিতে অভিনয় করেন। জনপ্রিয় এই খল অভিনেতা ছবিপ্রতি প্রায় দুই লাখ টাকা নেন এখন।

ওমর সানী
চলচ্চিত্রের আরেক জনপ্রিয় মুখ ওমর সানী। যিনি নব্বইয়ের দশক থেকে নায়ক হিসেবে জনপ্রিয় বেশকিছু ছবি দর্শকদের উপহার দিয়েছেন। বলা যায় নব্বইয়ের দশকে তিনি এক ধরনের রাজত্বই করেছেন রুপালি পর্দায়। শুধু ইতিবাচক চরিত্রই নয়, মাঝে বেশ কিছু ছবিতে তাকে দেখা গেছে নেতিবাচক চরিত্রেও। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত নেতিবাচক চরিত্রের ছবি ‘আজব প্রেম’। বর্তমানে নেগেটিভ চরিত্রে অভিনয় না করলেও একটা সময় খল চরিত্রে অভিনয় করে ২-৩ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়েছেন ওমর সানী।







অমিত হাসান
অমিত হাসানও জনপ্রিয় নায়ক হিসেবে বেশকিছু ছবি দর্শকদের উপহার দিয়েছেন। তবে বেশ কয়েক বছর ধরে ভিলেন চরিত্রে টানা অভিনয় করে যাচ্ছেন তিনি। খল অভিনেতা হিসেবে ছবি প্রতি তিনি বর্তমানে প্রায় ৩ লাখ টাকা করে পারিশ্রমিক নিচ্ছেন।

ডন
আগাগোড়াই ডন অভিনয় করছেন ভিলেন চরিত্রে। এখন তিনি ছবি প্রতি ১ লাখ থেকে দেড় লাখ টাকা পারিশ্রমিক নিলেও কিছুদিন আগে লাখের নিচে ছিল তার পারিশ্রমিক।

শিবা সানু
শিবা সানু ঢাকাই ছবির বর্তমান ভিলেনদের মধ্যে অন্যতম। তিনি এখন ছবিপ্রতি বর্তমানে পারিশ্রমিক নেন এক লাখ টাকা।







টাইগার রবি
টাইগার রবির চলচ্চিত্র ক্যারিয়ার খুব বেশি দিন না হলেও দর্শকদের কাছে পরিচিত এখন তিনি। জানা যায়, ছবিপ্রতি ভিলেন হিসেবে এক লাখ টাকা পারিশ্রমিক নেন টাইগার রবি।

ডি জে সোহেল
অনেকদিন ধরেই সমাজের মন্দ মানুষের চরিত্রে রুপালি পর্দায় দেখা যাচ্ছে খল অভিনেতা ডি জে সোহেলকে। তিনি ছবিপ্রতি পারিশ্রমিক নেন এক লাখ টাকা। যেটা গত দু’বছর আগেও ছিল লাখের নিচে।

শিমুল খান
নতুনদের মধ্যে শিমুল খান এরইমধ্যে চলচ্চিত্রে ব্যস্ত তরুণ খল অভিনেতাদের তালিকায় যুক্ত হয়েছেন। তিনি এখন ছবিপ্রতি পারিশ্রমিক নেন প্রায় এক লাখ টাকা।