Sunday , December 9 2018

হঠাৎই বিএনপির মনোনয়ন ঘোষণা স্থগিত

আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করার কথা থাকলেও হঠাৎই তা স্থগিত করেছে বিএনপি। বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক থেকে এতথ্য জানা গেছে। আগামীকাল প্রার্থী ঘোষণা হতে পারে বলে জানা গেছে।







এছাড়া বৈঠক শেষে মির্জা ফখরুল বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের আগামী ১০ ডিসেম্বরের জনসভা স্থগিত করা হয়েছে। এছাড়া, ১৭ তারিখে ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা করা হবে বলেও জানান জোটের মুখপাত্র।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি সভাপতি অাসম অাব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ।







এর আগে বৃহস্পতিবার রাত আটটায় বিএনপির প্রার্থী তালিকা ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, আমরা আশা করছি যে আজ রাত ৮টার পরে আংশিক তালিকা দিতে পারবো। তিনি আরো বলেন, আজকে সরকার এতো ভীত সন্ত্রস্ত্র যে, ভীত বলেই তারা রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করছে এই নির্বাচনে। যেখানে সাংবিধানিকভাবে নিরপেক্ষ হতে হবে, সেখানে তারা বেআইনিভাবে হস্তক্ষেপ করছে। উদ্দেশ্যে নির্বাচনকে প্রভাবিত করা।

ফখরুল আরো বলেন, সারাদেশে গ্রেপ্তার চলছেই, কোথাও কোথাও বাড়ছে। বিএনপি কোথাও কোথাও সাংগঠনিক ঘরোয়া সভা করছে সেখানেও বাধা দিচ্ছে। আবারো বলছি, নির্বাচনের পরিবেশ তৈরি করুন, দলগুলোর যে অধিকার আছে, তা প্রয়োগ করার সুযোগ দিন, গ্রেপ্তার বন্ধ করুন।