Sunday , December 9 2018

ওপেনিং করবেন কোন ২ জন? মধুর যুক্তি রোডসের

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটের টপঅর্ডার নিয়ে মধুর সমস্যায় পড়েছে টিম ম্যানেজম্যান্ট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকা চার টপঅর্ডার ব্যাটসম্যান- তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার ও লিটন দাস; চারজনই যে রয়েছেন ফর্মে।

তবে টিম ম্যানেজম্যান্টের এ চিন্তা নিজের মাথায় নিতে রাজি নন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস। তিনি বরং তার দলের খেলোয়াড়দের মধ্যে এ সুস্থ প্রতিযোগিতা উপভোগই করছেন। সবাই ফর্মে থাকায় যে মধুর সমস্যার সৃষ্টি হয়েছে সেটিতে বরং খুশিই তিনি।

বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচ শেষে সাভারের বিকেএসপিতে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রোডস বলেন, ‘ওপেনার বাছাই করাটা সহজ হবে না বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টের জন্য। তবে একবার দেখুন আমরা কি দারুণ অবস্থায় আছি। আমরা কিছু ভালো ক্রিকেটারের জন্য মরিয়া ছিলাম, এখন মনে হচ্ছে আমরা বেশ কয়েকজন পেয়েও গিয়েছি।

ইমরুল গত সিরিজে ৩৪৯ করলো, তামিম ফর্মে ফিরেছে, লিটন ৮০ রানের ইনিংস খেলেছে, এশিয়া কাপ ফাইনালে সেঞ্চুরি হাঁকিয়েছে। সৌম্যও তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি, আজকেও সেঞ্চুরি। স্বাস্থ্যকর প্রতিযোগিতা। তবে আমি জানি না চূড়ান্ত একাদশ কেমন হবে। এ ব্যাপারে আমি জিজ্ঞেস করলে খুব একটা ফায়দা হবে না।’

রোডস বলেন, ‘ওয়ানডে সিরিজটা সহজ হবে না। জিততে হলে আমাদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে। আমরা ওয়েস্ট ইন্ডিজকে সম্মান করি। টেস্ট সিরিজের পর তারা আরও ক্ষুধার্ত হয়ে গিয়েছে। আমরা ওদের মাটিতে গিয়ে টেস্টে ভরাডুবির পর ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়েছিলাম। ওরাও এমন কিছুই করার আশায় থাকবে। আমাদের সচেতন থাকতে হবে।