Tuesday , January 22 2019

একশ টাকার টিকেট হাজার টাকায় বিক্রয়ের জন্য লাইনে দাঁড়িয়েছেন ৭০ বছরের বৃদ্ধা!

একশো টাকার টিকিট এক হাজার টাকা! এমন দাম শুনে কেউ কপালে চোখ উঠিয়েন না। দামের এমন আকাশ পাতাল ফারাক হলেও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সামনে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের টিকিট নিয়ে চলছে এই ধরনের কালোবাজারি।

সিলেট স্টেডিয়ামের প্রধান গেটের পাশে একটি টিকিট বিক্রির বুথ আছে। সেখানে গতকাল ও আজ এই দুই দিন সকাল নয়টা থেকে বারোটা পর্যন্ত টিকিট বিক্রি করা হয়। কাঙ্ক্ষিত সেই টিকেটের জন্য স্টেডিয়ামের পাশে লম্বা লাইন পড়ে যায়। এই রকম দীর্ঘ লাইন ও দর্শকের ভিড় দেখলে যে কেউ মনে করবে কি শান্তিতে দর্শকরা টিকি কিনতে পারছেন।

কিন্তু মোটেও তা নয়। এই দীর্ঘ লাইনে সকাল থেকে রাত পর্যন্ত দাঁড়িয়ে থাকলেও মিলছে না একটি টিকিট। গত দুদিন স্টেডিয়ামের টিকিট কাউন্টারে এমন দৃশ্য দেখে জানার খুব আগ্রহ হলো। ক্রিকেটপ্রেমীরা ঠিক ঠাক টিকিট পাচ্ছেন কি না?

তাঁর পর ঘুরে ঘুরে যা দেখলাম তা সত্যিই চোখ কপালে উঠার মত! টিকিট কাউন্টারের এক পাশের নারী ও অন্যপাশে পুরুষের লাইন। টিকিট ক্রয়ে পুরুষদের থেকে নারীদের বেশি সুবিধা দেওয়া হচ্ছে। কারণ নারীদের লাইনটা খুব ছোট আর তাঁরা টিকিট ও ক্রয় করতে পারছেন ইচ্ছা মত। কারণ ছোট লাইনে একটি টিকিট ক্রয় করে আবার ঘুরে এসে লাইনে দাড়াচ্ছেন। এই ভাবেই তাঁরা একাধিক টিকিট ক্রয় করছেন