Tuesday , January 22 2019

প্রথম ম্যাচেই অন্য রকম আকর্ষণ, মাঠে নামছেন এমপি মাশরাফি

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) উদ্বোধনী দিনে মুখোমুখি হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংস। এই ম্যাচে অন্য রকম একটি আকর্ষণ থাকছে, প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে ক্রিকেট ম্যাচ খেলতে নামছেন মাশরাফি বিন মুর্তজা। নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়া এই ক্রিকেটার রংপুর রাইডার্সেরও অধিনায়ক।

এখন মাশরাফি খেলোয়াড়ের পাশাপাশি পুরোদস্তুর রাজনীতিবিদ। আপাতত খেলোয়াড় পরিচয়টাই তাঁর কাছে বড়, ‘এখানে (মাঠে) খেলোয়াড় হিসেবে আমি পরিচিত, সংসদ সদস্য হিসেবে নয়। আমি আশা করি আপনারা সবাই আমাকে সেভাবেই দেখবেন। অন্য সময় যেভাবে খেলি, এখনো সেভাবেই খেলব।’

গত বছর মাশরাফির নেতৃত্বে রংপুর শিরোপা জিতেছিল। এবারও আশাবাদী রংপুরকে শিরোপার উল্লাসে মাতাতে। বলেছেনও, ‘গতবার আমরা চ্যাম্পিয়ন হয়েছি। এবারের দলটি গতবারের চেয়েও ভালো। তাই আশাবাদী এই দলকে নিয়ে শিরোপা জিততে।’

এবারের আসরে অংশ নেবে সাতটি দল। দলগুলো হলো—ঢাকা ডায়নামাইটস, রাজশাহী কিংস, সিলেট সিক্সার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, রংপুর রাইডার্স, খুলনা টাইটানস ও চিটাগং ভাইকিংস।

আসরের তিনটি ভেন্যু ঠিক হয়েছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে ম্যাচগুলো।

বর্তমান সূচি অনুযায়ী ঢাকায় প্রথম পর্বের খেলা হবে ১৬ জানুয়ারি পর্যন্ত। এরপর সিলেটে ১৮ ও ১৯ জানুয়ারি দুদিন চারটি ম্যাচ হবে। ২১ থেকে ২৩ জানুয়ারি তিনদিন মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে হয়েই চট্টগ্রামে চলে যাবে বিপিএল। ২৫ থেকে ৩০ জানুয়ারি খেলা হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এরপর ১ থেকে ৯ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে শেষ পর্বের খেলা।