Tuesday , January 22 2019

দলীয় সমাবেশে খাবারের প্যাকেটে মদ বিলি করলেন বিজেপি নেতা!

সোমবার ভারতের উত্তরপ্রদেশের হারদইয়ের শ্রাবণ দেবী মন্দিরের এক ঘটনায় সমালোচনার ঝড় উঠেছে সব মহলে। কী ঘটেছে সেখানে? এদিন বিজেপির সেখানে ছিল বিজেপির দলীয় সমাবেশ, যার আয়োজনের দায়িত্বে ছিলেন বিজেপি নেতা নরেশ আগরওয়ালের ছেলে নীতিন আগরওয়াল।

এদিন সম্মেলনে যোগ দিয়েছেলেন গ্রামের স্থানীয় বহু মানুষ। তাঁদের উদ্দেশে নীতিনকে বলতে শোনা যায়, গ্রাম প্রধানদের খাবারের প্যাকেট দেওয়া হয়েছে। তাঁদের কাছ থেকে সকলে যেন সেই প্যাকেট সংগ্রহ করেন। এর পরে গ্রামের প্রধানদের কাছ থেকে প্যাকেট পেয়ে সেটি খুলেই চক্ষু ছানাবড়া গ্রামবাসীদের। মিছিলে দান করা বাক্স ভর্তি খাবারের সঙ্গে দেওয়া হয়েছে মদের বোতলও।

প্রথমে প্যাকেট পেয়ে কয়েকজন জানান যে, প্যাকেটের ভিতর রয়েছে মদের বোতল। একজন নাবালকও সেই খাবারের প্যাকেট পেয়েছে। তার কথায়, সে তার বাবার সঙ্গে এই অনুষ্ঠানে এসেছিল। খাবারের প্যাকেটে সে-ও মদের বোতল পেয়েছে।

ঘটনাটি সামনে আসতেই চরম অস্বস্তিতে পড়ে বিজেপি। আকাধিক মহল থেকে আসতে শুরু করে তীব্র সমালোচনা। খোদ দলের তরফেও এই কাজের নিন্দা করা হয়েছে বলে জানা গিয়েছে।

হারদইয়ের বিজেপি সাংসদ অংশুল বর্মার গলাতেও এদিন শোনা গেল নিন্দার সুর। তিনি জানাল, এটি একটি অত্যন্ত নিন্দনীয় ঘটনা। যাদের হাতে পেন-পেন্সিল তুলে দেওয়ার কথা, তাদের হাতে মদের বোতল তুলে দেওয়া হচ্ছে! তিনি আরও বলেন যে, বিষয়টি তিনি দলের শীর্ষ স্তরের নেতাদেরও জানাবেন। পাশাপাশি তিনি জানতে চেয়েছেন, গোটা বিষয়টা সামনে আসার পরেও কেন প্রশাসনের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হল।

নরেশ আগরওয়াল কিছু দিন আগে দলের সদস্যপদ গ্রহণ করেছেন। প্রসঙ্গত এই নরেশ আগরওয়াল আগে সমাজবাদী পার্টির সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৮ সালের মার্চ মাসে পুত্র নীতিনকে সঙ্গে নিয়ে বিজেপিতে যোগ দেন।