Tuesday , January 22 2019

‘চেন্নাই এক্সপ্রেস’ শাহরুখ না দীপিকার সিনেমা?

বলিউডের অন্যতম বাণিজ্যসফল সিনেমা ‘চেন্নাই এক্সপ্রেস’। সবাই জানেন, এই ছবির নায়ক-নায়িকা বলিউড বাদশাহ শাহরুখ খান ও এশিয়ার সেরা আবেদনময়ী দীপিকা পাড়ুকোন। কিন্তু যদি প্রশ্ন ওঠে, এই ছবিটি শাহরুখ না দীপিকার?

উত্তরটা বোধ হয় সবার চেয়ে ভালো দিতে পারবেন এই সিনেমার পরিচালক রোহিত শেঠি।

রোহিত শেঠির ব্শ্বিাস, তাঁর পরিচালিত সুপারহিট চলচ্চিত্র ‘চেন্নাই এক্সপ্রেস’ দীপিকা পাড়ুকোনের ছবি, সুপারস্টার শাহরুখ খানের নয়। ভারতের একটি বিনোদন পোর্টালকে দেওয়া সাক্ষাৎকারে রোহিত শেঠি এ মন্তব্য করেছেন।

জনপ্রিয় এই নির্মাতাকে জিজ্ঞেস করা হয়েছিল, তাঁর দেখা সবচেয়ে শক্তিশালী নারী চরিত্র কোনটি। উত্তরে রোহিত শেঠি বলেন, “আমার মতে, ‘চেন্নাই এক্সপ্রেস’ শাহরুখ খানের সিনেমা নয়। মানুষ এটা ভুল করে। আমার কাছে ‘গোলমাল-৩’ অজয় দেবগনের সিনেমা নয়। এটা কারিনা কাপুর, রত্না পাঠক ও মিঠুন চক্রবর্তীর সিনেমা। ওভাবে আপনারা লেখেন। কারণ, এগুলো বাণিজ্যিক ছবি, মানুষ থিওরির দিকে যেতে চায় না।”

“একইভাবে ‘চেন্নাই এক্সপ্রেস’ ছিল দীপিকা পাড়ুকোনের সিনেমা। এবং সে সর্বোচ্চ ক্রেডিটটাই পেয়েছে। এটা এমন নয় যে আমার নায়িকারা শুধু গান আর নাচের জন্য সিনেমা করে, কখনোই তা নয়। আমার প্রথম সিনেমা ‘জমিন’ ছাড়া আজকের দিন পর্যন্ত কোনো ছবিতেই আইটেম গান নেই,” যোগ করেন তিনি।

দুই পুলিশি ফ্র্যাঞ্চাইজি ‘সিংহম’ ও ‘সিম্বা’র পর রোহিত শেঠি এবার নির্মাণ করবেন ‘সূর্যবাঁশি’। নতুন এই সিনেমায় অক্ষয় কুমারকে অ্যান্টিটেররিজম স্কোয়াড (এটিএস) কর্মকর্তার ভূমিকায় দেখা যাবে।

খবরের সত্যতা নিশ্চিত করে রোহিত বলেন, “হ্যাঁ, আমরা শিগগিরই এই ছবির চিত্রনাট্য চূড়ান্ত করব। ‘গোলমাল’ ছবির আরেক কিস্তির কাজও করছি, পরিকল্পনা চলছে। তিন-চারটা কাজ নিয়ে ব্যস্ত আছি। এর মধ্যে একটা পরিচালনা করব আর বাকিগুলো হবে আমাদের প্রযোজনায়।”

উল্লেখ করা জরুরি, রোহিত শেঠি ভারতের একমাত্র নির্মাতা, যাঁর আটটি সিনেমা শতকোটির ক্লাবে পৌঁছেছে। রোহিত পরিচালিত ও রণবীর সিং-সারা আলি খান অভিনীত সম্প্রতি মুক্তি পাওয়া ‘সিম্বা’ শতকোটির ক্লাবে পৌঁছেছে এবং ২০০ কোটির ক্লাব থেকে একটু দূরে রয়েছে ছবিটি। ২০১৮ সালে তৃতীয় সর্বোচ্চ আয় করা সিনেমা ‘সিম্বা’। সূত্র : বলিউড বাবল