Tuesday , January 22 2019

পটুয়াখালীতে নৈশ প্রহরী হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

পটুয়াখালীর কলাতলায় নৈশ প্রহরী আব্দুল কাদের শিকদারকে খুনের ঘটনায় ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. শহিদুল্লাহ। এছাড়াও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো এক বছর করে কারাদন্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১০ জানুয়ারী) বেলা ১১ টায় জনকীর্ন আদালতে এ রায় ঘোষণা করা হয়। সাজাপ্রাপ্তরা হলেন, নুর ইসলাম, বিপ্লব বাড়ৈ ও বারেক সিকদার। এদের মধ্যে বিপ্লব বাড়ৈ ছাড়া বাকী দু’জন পলাতক রয়েছে।

মামলার বিবরনে জানা যায়, পটুয়াখালী শহরের কলাতলা বাজারের নৈশ প্রহরী ২০১২ সালের ২৬ জানুয়ারী রাতে পাহাড়া দেয়ার সময় ডাকাতি করতে আসা নুর ইসলাম, বিপ্লব বাড়ৈ ও বারেক সিকদারকে দেখে ডাক চিৎকার করলে ডাকাতরা তাকে শাবল দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় ২৭ নভেম্বর পটুয়াখালী সদর থানায় তার ছেলে জহিরুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মালা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে ২৬-০৯-১৬ সালে ৪ জানের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দেয় পুলিশ। আদালত ৩০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে উপরোক্ত রায় প্রদান করেন। অভিযুক্ত ইদ্রিস ভূইয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাকে খালাস দেন।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পিপি এ্যাড. আরিফুল হক টিটু এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড. মাহামুদুর রহমান শামিম।