Wednesday , March 20 2019

সিনেমার কথা বলে খারাপ নায়িকা ও মাদক ব্যবসায়ী বানিয়েছে: একা

এক সময়ের তুমুল জনপ্রিয় নায়িকা একা। ক্যারিয়ারের শুরুতে প্রয়াত চিত্রনায়ক মান্নার বিপরীতে জুটি বেঁধে আলোড়ন তৈরি করেন তিনি। জনপ্রিয় পরিচালক কাজী হায়াতের ’তেজী’ এবং ’ধর’সহ বেশ কয়েকটি ছবিতে প্রয়াত জনপ্রিয় নায়ক মান্নার বিপরীতে দেখা গিয়েছিল তাকে। জনপ্রিয়তা পাওয়ায় টানা ২৫টির মতো সিনেমায় অভিনয় করেন। এরপর হঠাৎ করে দেশে তত্তাধায়ক সরকারের আমলে দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমান।

এরপর ২০১২-১৩ সালে দেশে ফেরেন। এরপর থেকে আর চলচ্চিত্রে দেখা যাইনি এই নায়িকাকে। সম্প্রতি এই চিত্রনায়িকা কথা বলেন। চলচ্চিত্রের কাজ ছেড়ে দেওয়া ও মাদক ব্যবসা নিয়ে বেশকিছু তথ্য দিয়েছেন তিনি।
একা চলচ্চিত্রের কাজ নিয়ে বলেন, আমার বেশির ভাগ সিনেমা বাম্পার হিট হয়েছে মান্না ভাইয়ের সাথে। এরপর আরও বেশকয়েকজন নায়কের সাথে কাজ করি। মোটামুটি সব সিনেমাগুলো ভালো ব্যবসা করতো। এরপর অশ্লীলতার প্রভাব পরলে সিনেমা থেকে সরে যেতে বাধ্য হই।

চলচ্চিত্রের অনেকে বলেছেন, আপনি মাদক ব্যবসায় জড়িত থাকার কারণে চলচ্চিত্র থেকে সরে গেছেন? এর উত্তরে একা বলেন, চলচ্চিত্রে যখন আমি কাজ করি তখন অনেক ভালোভালো ছবিতে কাজ করছিলাম। ঠিক তখন অন্য প্রযোজক-পরিচালকরা আমাকে দিয়ে তাদের সিনেমায় কাজ করার কথা বলেন। আমার গল্প পছন্দ না হওয়ায় তাদের কাজ করতাম না। আর এ কারণে তারা আমাকে অশ্লীলতার কাতারে ও মাদক ব্যবসায়ী বানিয়েছে। মূলত আমি এর কোনটায় করিনি।

মাদক ব্যবসায় জড়িত নন আপনি, তাহলে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে মাদক ব্যবসায় দ্বায় নিয়ে দেশ ছেড়েছিলেন কেনও? এর জবাবে একা জানান, সেসময় আসলে আমি পলিটিক্স এর শিকার হয়েছিলাম। যার কারণে কোনও উপায় না নিয়ে দেশ ছেড়েছিলাম। তবে অনেকে আজ ফিল্ম থেকে সরে গেছেন তার কারণ এসব মিথ্যা অপপ্রচার। ক্ষমতাধর প্রযোজক-পরিচালকদের জন্য অনেক জনপ্রিয় নায়িকারা চলচ্চিত্র থেকে সরে গেছেন।