শুরুর আগেই আইপিএলে চ্যাম্পিয়ন দলের নাম জানালেন ভন

চলতি মাসের ২৩ তারিখে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এবারের আইপিএলে কোন দল চ্যাম্পিয়ন হবে? প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই জল্পনা চলছে ক্রিকেটমহলে। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের যদিও কোনও সংশয় নেই। বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেই চ্যাম্পিয়ন হিসেবে দেখছেন তিনি। যা খানিকটা অবাকই করেছে ক্রিকেটমহলকে।

২০১৩ সাল থেকে পাকাপাকি ভাবে ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক বিরাট কোহালি। কিন্তু, আরসিবি কখনও চ্যাম্পিয়ন হতে পারেনি আইপিএলে। অধিনায়ক কোহালির হাতে কখনও ওঠেনি এই ট্রফি। যা নিয়ে খোঁচা দিয়েছেন গৌতম গম্ভীর। তিনি বলেছেন, একবার চ্যাম্পিয়ন না হওয়া সত্ত্বেও তাঁর নেতৃত্বে আস্থা রাখার জন্য ফ্র্যাঞ্চাইজিকে ধন্যবাদ জানাতেই পারেন কোহালি। প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য গম্ভীরের উল্টো সুরে মন্তব্য করেছেন। তাঁর মতে, যোগ্য হিসেবেই আসিবি-র নেতৃত্বে আছেন কোহালি।

মাইকেল ভন অবশ্য টুইট করে লিখেছেন, “আমার মনে হয়, এই বছরে আরসিবি-ই জিতবে আইপিএল।” গত বারের আইপিএলের থেকে এই বছর অনেক বদলেছে দল। ব্রেন্ডন ম্যাকালাম, কোরি অ্যান্ডারসন, ক্রিস ওকস সহ মোট নয়জনকে ছেড়ে দেওয়া হয়েছে। কুইন্টন ডি’কককে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। নিলামে তারুণ্য ও অভিজ্ঞতায় ভারসাম্য রেখে দল গড়া হয়েছে।