Sunday , April 21 2019

রাতের ব্রেকিং নিউজঃ গুলশানে থমথমে অবস্থা, ঢাকা এবং চট্টগ্রামে রেড এলার্ট জারি।

ব্রেকিং নিউজঃ জঙ্গি হামলার আশংকায় ঢাকা এবং চট্টগ্রামে রেড এলার্ট জারি।

গুলশান, ধানমন্ডি,বারিধারা ও বনানীতে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি।

বিভিন্ন এনজিও এবং দুতাবাস ক্ষুদে বার্তার মাধ্যেম তাদের কর্মীদের জানিয়েছে।

কোন বিশেষ কাজ ছাড়া বের না হওয়ার পরামর্শ দেওয়া যাচ্ছে বলে জানিয়েছে ডি এম পি

সূত্রঃ সময় সংবাদ

জঙ্গি হামলার আশংকায় ঢাকায় মার্কিন দূতাবাস আজ বন্ধ রয়েছে। বাংলাদেশে জঙ্গি তৎপরতার প্রশ্নে মার্কিন উদ্বেগ সম্পর্কে আপনাদের কী ভাবনা? মন্তব্য করুন।

অন্যরা যা পড়ছে…..

চাঁপাইনবাবগঞ্জের জোহরপুর সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি রাখাল গুলিবিদ্ধ ও অপর দুইজন নিখোঁজ রয়েছেন।শনিবার দিনগত রাতে সদর উপজেলার জোহরপুর সাতরশিয়া সীমান্ত এলাকায় বিএসএফ গুলি চালালে তারা আহত হন।আহতদের মধ্যে সাহাবুদ্দিনকে (২১) রোববার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৫নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, গুলিবিদ্ধ সাহাবুদ্দিনের বাবার নাম কামাল উদ্দিন। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়নপুর সাতরশিয়া গ্রামে তাদের বাড়ি।হাসপাতালে সাহাবুদ্দিনের সঙ্গে আসা স্বজনরা জানান, শনিবার রাতে সাহাবুদ্দিনসহ একদল বাংলাদেশি রাখাল গরু আনতে সীমান্ত অতিক্রম করে ভারতীয় সীমান্তের ভেতরে যায়। গরু নিয়ে ফেরার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের পাতলাটোলা বাহুড়া ক্যাম্পের জওয়ানরা তাদের ধাওয়া করে।

এসময় বিএসএফ বাংলাদেশি রাখালদের লক্ষ্য করে ২০ রাউন্ডের বেশি গুলি করে। এতে সাহাবুদ্দিন, মেসের আলী ও অজ্ঞাত আরও এক রাখাল গুলিবিদ্ধ হয়। সহযোগী রাখালরা সাহাবুদ্দিনকে উদ্ধার করে সীমান্তের এপারে নিয়ে আসে। সাহাবুদ্দিনের পায়ে গুলি লাগে। তবে এখন পর্যন্ত মেসের আলীসহ অজ্ঞাত আরও এক রাখালের খোঁজ মেলেনি।

এদিকে বিএসএফের গুলিতে তিন বাংলাদেশি রাখালের গুলিবিদ্ধ হওয়ার ঘটনা সম্পর্কে জানতে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল সরওয়ার সাজ্জাদের মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

ওদিকে
গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর অন্তত ৪৯ জন সদস্য নিহত হয়। এ আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে। তবে বরাবরই অস্বীকার করেছে পাকিস্তান।

পরবর্তীতে ২৬ ফেব্রুয়ারি কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। এ হামলায় ২০০ থেকে ৩০০ জঙ্গি নিহত হয় বলে ভারত দাবি করলেও পাকিস্তান তা অস্বীকার করে। এরপর পাকিস্তান সীমান্তে ভারতীয় দুই যুদ্ধবিমানকে ভূপাতিত করেন পাকিস্তানি সেনারা। এ সময় ভারতীয় এক পাইলটকে আটক করে পাকিস্তান।

পরে অবশ্য শান্তির শুভেচ্ছাদূত হিসেবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বন্দি পাইলটকে ভারতের কাছে হস্তান্তর করে। এরপর থেকে দু’দেশের মধ্যে উত্তেজনা চলছে।