ঝড় তুলতে আসছে কে এই টেলি নায়িকা দাবাং কন্যা!

মহিলা আইপিএস-দের প্রতি সাধারণ মানুষের মধ্যে একটা ভয়-মিশ্রিত শ্রদ্ধা কাজ করে। তাঁদের থেকে মানুষের আশাও থাকে বেশি। আইনের রক্ষক মহিলা মানেই তিনি যেন সাক্ষাৎ দেবী। অসুর (অপরাধী) দমন করবেন আর সৎ নাগরিকদের পাশে থাকবেন, এমনই একটা ধারণা কাজ করে।

ঠিক সেই ভাবনা থেকেই জন্ম ‘মন্দিরা সেন’-এর। বাংলা টেলিভিশনে ঝড় তুলতে আসছেন এই নতুন মহিলা আইপিএস চরিত্রটি। মন্দিরা সেনের ভূমিকায় রয়েছেন জনপ্রিয় অভিনেত্রী পায়েল দত্ত। ১৪ মে থেকে কালারস বাংলায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘আলোয় ভুবন ভরা’। অ্যাসিড-আক্রান্ত একটি মেয়ের জীবনে ঘুরে দাঁড়ানোর গল্প।

এই ধারাবাহিকেই একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্র মন্দিরা সেন। এই আইপিএস অফিসারের হাতেই থাকবে অ্যাসিড অ্যাটাকের তদন্তের ভার। ‘‘আমার দারুণ লাগছে এই চরিত্রটা করতে পেরে। ভীষণ স্মার্ট একটা চরিত্র, অনেক শেডস আছে। সবচেয়ে বড় কথা অ্যাকশন সিকোয়েন্স রয়েছে অনেক এবং তার জন্য আমি খুব এক্সাইটেড। এই ধরনের চরিত্র তো টেলিভিশনে খুব বেশি পাওয়া যায় না’’, জানালেন পায়েল।

চরিত্রের নামকরণের সঙ্গে অনেকেই হয়তো বাস্তবের আইপিএস অফিসার দময়ন্তী সেনের রেফারেন্স খুঁজে পাবেন। পার্ক স্ট্রিট কাণ্ডে তিনি যেভাবে অপরাধ দমন করতে সচেষ্ট হয়েছিলেন, সেটা অনেকের কাছেই দৃষ্টান্ত। টেলি ধারাবাহিকের এই চরিত্রটিও হয়তো হয়ে উঠবে তেমনই ‘দাবাং’। আরও চ্যালেঞ্জিং হয়ে উঠবে অভিনেত্রীর কাছে। পায়েল অবশ্য তেমনটাই চান।