‘আমি কোনো অপরাধ করিনি’

জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবরের নামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা হয়েছে । গীতিকার, সুরকার ও সংগীতশিল্পী শফিক তুহিনের করা এ মামলায় ৫ জুন মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর মগবাজার থেকে সিআইডির একটি বিশেষ দল আসিফকে গ্রেফতার করে।

বর্তমানে কারাবন্দী রয়েছেন কণ্ঠশিল্পী আসিফ আকবর। কিছুটা অসুস্থও রয়েছেন তিনি। সংবাদমাধ্যমে তেমনটাই জানিয়েছে তার পরিবার। তবে একদমই দমে যাননি আসিফ। গ্রেফতার করার মুহূর্ত থেকে এখন পর্যন্ত তার নিজের কথার ওপর অটল আছেন আসিফ।

এদিকে শিল্পী সমাজ যখন একটি সমঝোতার কথা বলছেন, তখন তার পরিবার সমঝোতার বিষয়ে কী ভাবছেন তা জানতে চেয়েছিল সংবাদকর্মীরা। তবে আসিফের স্ত্রী বর্তমানে কারও সঙ্গে তেমন একটা কথা বলছেন না।

তার পরিবারের একজন সংবাদমাধ্যমে জানান, আসিফের সঙ্গে গতকাল (৭ জুন) দেখা হয়েছিল তাদের। আপোস-মীমাংসা কথা বললে আসিফ বলেছেন, ‘কোনো ধরনের মাথানত করব না। কারণ আমি কোনো অপরাধ করিনি।’ এমন কথা আসিফ আদালতে বিচারকের সামনেও বলেছেন বলে সংবাদমাধ্যম সূত্রে জানা যায়।

আসিফ আকবর ২০০১ সালে প্রকাশিত তার প্রথম গানের অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’-এর মাধ্যমে ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা লাভ করেন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত পরপর ছয় বছর অ্যালবাম বিক্রির দিক থেকে শীর্ষে ছিলেন আসিফ। তার প্রথম অ্যালবাম ৫৫ লাখ কপি বিক্রি হয়েছিল, যা অডিও ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ।