আপনার পায়ের দ্বিতীয় আঙ্গুলে যদি এই রকম কিছু দেখেন তাহলে জেনে নিন কি হতে পারে!

আমরা এটা মানি বা না মানি, আমাদের অন্তর কেমন সেটার প্রতিবিম্ব হল আমাদের শরীর। একজন এক ঝলক দেখেই বলে দিতে পারে আমরা কেমন ধরনের মানুষ। না, আমি বলছিনা আমরা কিভাবে পোশাক পরি বা আমরা কতটা স্বাস্থ্যকর, আসলে আমি বলতে চাইছি আমাদের শরীরের ডিজাইন নিয়ে।







অনেক বছর ধরে পায়ের পাতা পড়া ভারত ও চিনে ব্যাপকভাবে অনুশীলন করা হতো। এটা বিশ্বাস করা হয় যে পায়ের পাতা আমাদের মনের ও ব্যক্তিত্বের সঠিক প্রতিবিম্ব। কোন অসুবিধা হলে পায়ের দ্বারা বোঝা যায় শরীরে কোন প্রবলেম।

এবার খোঁজা যাক বিখ্যাত পায়ের পাতা গবেষক আপনার পায়ের পাতা পরীক্ষা করে কি বলেন আপনার ব্যক্তিত্ব নিয়ে।

জেন শীহান, একজন বিখ্যাত ফুট পাঠক ও রিফ্লেক্সোলজিস্ট

জেন বলেন যে পায়ের পাতার একটি গভীর সম্পর্ক আছে মানুষের শরীর ও বিভিন্ন অঙ্গের সাথে, সেটা পাচনতন্ত্র থেকে শুরু করে কোন সম্পর্কের অবস্থান পর্যন্ত। শুধুমাত্র আপনার পায়ের আঙ্গুল দেখে বলা যেতে পারে যে আপনি সাহসী ব্যক্তি নাকি সাধারণ এক মানুষ।







বড় আঙ্গুল

যে সমস্থ মানুষের বড় আঙ্গুলটা অন্য আঙ্গুলের থেকে বড় তারা দক্ষ, বুদ্ধিমান ও সৃজনশীল হন। তাদের কাছে সমস্থ সমস্যার সমাধান আছে। অন্য দিকে যদি আপনার আঙ্গুল ছোট হয়, তখন আপনি একজন মাল্টিটাস্কিং মানুষ ও আপনি আপনার কায়দা অন্যদের ওপর প্রভাব বিস্তার করে।

দ্বিতীয় অঙ্গুল

যে সমস্থ মানুষদের দ্বিতীয় আঙ্গুলটি বড় তাদের মধ্যে নেতৃত্বের ক্ষমতা থাকে। তারা কর্তৃত্ব জাহির করে । যে সমস্থ মানুষের দ্বিতীয় আঙ্গুল ছোট তারা জীবনে রীতি নীতি মেনে চলে ।

তৃতীয় আঙ্গুল

জেন শীহানের মতে, যদি মাঝের আঙ্গুলটি বড় হয়, তাহলে এটা ইঙ্গিত করে যে তারা উদ্ভাবনী, সম্পদ্শালী মানুষ। তারা সফল হতে চেষ্টা করে তাদের ইচ্ছা শক্তি দিয়ে। কিন্তু এটার একটা অসুবিধা হল যে তারা তাদের পরিবার ও কৌতুক ভুলে যায়। যাদের আঙ্গুল ছোট হয়, সেই সমস্থ মানুষেরা তাদের জীবনকে ভালোবাসে সম্পূর্ণরূপে।

চতুর্থ আঙ্গুল

যে সমস্থ মানুষের পায়ের আঙ্গুলগুলি প্রসারিত সোজা তারা তাদের পরিবারকে সুখি রাখে এবং যদি আপনার পায়ের আঙ্গুলগুলি বাঁকা হয় তাহলে তাদের ভালবাসার মানুষের সাথে সম্পর্ক খারাপ হয়। এই সমস্ত মানুষেরা ভালো শ্রোতা হয়। অন্যদিকে যাদের চতুর্থ আঙ্গুল ছোট হয় তাদের জীবন কঠিন চাপের মধ্যে দিয়ে যায়।







ছোট আঙ্গুল

যে সমস্ত মানুষের ছোট আঙ্গুলটি অপেক্ষাকৃত ছোট হয় তারা শিশুসুলভ হয়। তারা সমস্ত দায়িত্ব থেকে দূরে সরে থাকে। এই সমস্ত মানুষেরা কৌতুক ও রসিক হন।

আঙ্গুল ক্রমবিন্যাসে বাড়ছে।

যদি আপনার পায়ের আঙ্গুলের আকার ক্রমবিন্যাস বড় হয়, যেটা একটা সুন্দর লাইনের মতো হয়, তাহলে আপনি একজন বাস্বব ও সংগঠিত ব্যাক্তি হন। এছাড়া আপনি প্রমান করেন আপনি সবচেয়ে ভাল কর্মচারী ও ভালোবাসার পাত্র।

চওড়া পা

যে সমস্ত মানুষের চওড়া পাতা থাকে তারা সবসময় যে কোন জায়গায় যেতে তৈরি থাকে। তারা সবসময় ব্যস্ত থাকেন ও নিজেদেরকে কাজের মধ্যে জড়িয়ে রাখে। এছাড়া তারা কিছু সময় বার করে নিজেদের জন্যে।

image
বড় সরু পা

এই সমস্ত মানুষেরা পছন্দ করেনা অন্য কেউ তাদের কাজ করে দিক। এছাড়া, তাদের চারপাশে লাবণ্য এবং অলঙ্কৃত হয়ে অধিষ্ঠিত থাকে।







বাঁকা পা

যে সমস্ত পা খুব বাঁকা হয় তারা আত্মনির্ভরশীল হন। তারা অনেক সময় সমাজ বিরোধী হয়ে ওঠে। অন্যদিকে যাদের পা অল্প বাঁকা হয় তারা খুব সামাজিক হয়, অন্যের সঙ্গে সময় কাটাতে ভালবাসে ।