ইউএস-বাংলার রেশ না কাটতেই নেপালে আবার বিমান দুর্ঘটনা, এবার নিহত সবাই !!

নেপালে আবারো ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটেছে। এঘটনায় বিমানের ২ পাইলট নিহত হয়েছে। কাঠমান্ডু পোস্ট নামে নেপালের একটি পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। সমগ্র নেপালের বেসামরিক বিমান কর্তৃপক্ষের উপ-মহাপরিচালক রাজন পোখারেল বলেছেন, বিধ্বস্ত বিমানটি মাকালু এয়ারের। হুমলার বাহুন খারকা এলাকার সিমিকোট পাসে পণ্যবাহী এই বিমান বিধ্বস্ত হয়েছে।







রাজন পোখারেল আরও বলেন, বিমানটি ১২ হাজার ৮০০ ফুট উপর দিয়ে উড়ছিল। এক ইঞ্জিনবিশিষ্ট বিমানটি হুমলা জেলার সিমিকোটে যাওয়ার উদ্দেশে সুরখেত থেকে উড্ডয়ন করেছিল। কাঠমান্ডু পোস্ট বলছে, সুরখেত থেকে পণ্যবাহী ওই বিমান স্থানীয় সময় বুধবার সকাল ৬টা ১২ মিনিটে যাত্রা শুরু করে। সকাল ৬টা ৫৫ মিনিটে সিমিকোটে অবতরণের কথা ছিল বিমানটির। পণ্যবাহী এই বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া যায় স্থানীয় সময় সকাল ১১টার পরে।







গত ১২ মার্চ বাংলাদেশের বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্ত হয় নেপালের কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে। এ নিয়ে সে সময় সারাবিশ্বে বেশ আলোচিত হয়। সে সময় ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত ও ২০ জন আহত হয়। তখন ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরের অবহেলা নিয়ে ব্যাপক সমালোচনা হয়।