বাজারে আসছে নকিয়ার ৭২ মেগাপিক্সেলের দানবীয় ফোন!

ডিএসএলআর ক্যামেরাকে হার মানাতে নকিয়া আনছে দানবীয় ফোন। নকিয়া মেজ প্রো ২০১৮ নামের এই ফোনটিতে সব মিলিয়ে ৭২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। এছাড়াও এতে দ্রুতগতির র‌্যাম ও অধিক স্টোরেজ ব্যবহার করা হয়েছে।













নকিয়া মেজ প্রো ২০১৮ এডিশনের ফোনটিতে ৮ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে। নকিয়ার বর্তমান মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল জানিয়েছে, এবছরই বাজারে আসবে নকিয়ার নতুন এই ফ্লাগশিপ কিলার ফোন।এতে থাকছে ৫.৭ ইঞ্চির সুপার ওলিড ডিসপ্লে। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১৪৪০x২৭৮০ পিক্সেল।

ফোনটিতে পাওয়ার প্রসেসর ব্যবহৃত হয়েছে। এতে আছে কোয়ালকমের ফ্লাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। ৮ জিবি র‌্যামের সঙ্গে ডিভাইসটিতে ৫১২ জিবি রম রয়েছে। রম বাড়িয়ে নেয়ার সুযোগ নেই।













ফোনটি অ্যানড্রয়েড ৮.০ অরিও অপারেটিং সিস্টেম চালিত। ছবির জন্য এতে দুইটি রিয়ার ক্যামেরা রয়েছে। একটি ৩২ মেগাপিক্সেলের। অন্যটি ১৬ মেগাপিক্সেলের। এর সেলফি ক্যামেরা ২৪ মেগাপিক্সেলের। ফোনটিতে কার্ল জেইসের লেন্স ব্যবহার করা হয়েছে।







নতুন এই ফোনটিতে ব্যাকআপের জন্য ৪৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। যা ফোনটিকে দীর্ঘক্ষণ সচল রাখবো।ফোনটি বাজারে আসলে এর দাম হতে পারে ৮৫০ ডলার।