পিএসএলে সাকিবের বদলি হিসেবে সাব্বির

ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ থাকলেও দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অনাপত্তিপত্র পেয়েছেন সাব্বির রহমান।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের ম্যাচে কিশোর পিটিয়ে সাব্বির রহমান ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন। পাশাপাশি তাকে গুনতে হয়েছে আর্থিক জরিমানা। ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হলেও তার আন্তর্জাতিক ক্রিকেটে নেই বাঁধা। তাহলে কি বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতেও নেই কোনো বাঁধা! বিষয়টি অনেকটা তেমনই।
‘ও তো ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে কোনো বাঁধা নেই। তাই হয়তো পিএসএল খেলতেও কোনো বাঁধা নেই।’- বলেছেন বিসিবির শীর্ষ কর্মকতা।

তাইতো অনাপত্তিপত্র পেয়ে ‘চুপচাপ’ সাব্বির রহমান গতকাল রাতে মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমানের সাথে ঢাকা ছেড়েছেন আগামীকাল থেকে শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে।

সাব্বির রহমান অবশ্য ডাক পেয়েছেন সাকিব আল হাসান ইনজুরিতে থাকায়। আঙুলের চোটে পিএসএলের শুরুতে থাকবেন না সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের পরিবর্তে সাব্বিরকে দলে টেনেছে পেশোয়ার জালমি। তামিম ইকবালও খেলবেন একই দলে। কিন্তু দেশসেরা ওপেনার পাননি দুবাইয়ের ভিসা। আজ ভিসা পেলে রাতেই রওনা হওয়ার কথা তার।

এছাড়া মুস্তাফিজুর রহমান লাহোর কালান্দার্সের হয়ে এবং মাহমুদউল্লাহ কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে পিএসএল খেলবেন।

আগামীকাল থেকে শুরু হয়ে পিএসএল চলবে ২৫ মার্চ পর্যন্ত। বাংলাদেশের ক্রিকেটাররা টুর্নামেন্টের মাঝপথে চলে যাবে শ্রীলঙ্কায়। ৬ মার্চ থেকে শ্রীলঙ্কায় শুরু হচ্ছে নিদাহাস ট্রফি। স্বাগতিক শ্রীলঙ্কাসহ অংশ নিবে বাংলাদেশ ও ভারত। ৪ মার্চ দুবাই থেকে ক্রিকেটাররা চলে যাবেন শ্রীলঙ্কায়। সেখানে খেলে আবারও পিএসএল খেলতে যেতে পারবেন তারা।