তাহলে কি আইপিএল ছেড়ে ফিরে আসবেন সাকিব মুস্তাফিজ? জানুন বিস্তারিত

দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সিরিজ সামনে রেখে রোববার থেকে শুরু হচ্ছে জাতীয় দলের ক্যাম্প। আইপিএল খেলার কারণে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান থাকছেন না ক্যাম্পের শুরু থেকে। বাকি ২৯ ক্রিকেটারের রোববার সকাল ৯টার মধ্যে বিসিবি একাডেমি ভবনে কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়নের কাছে রিপোর্ট করার কথা।













আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হবে ভারতের মাটিতে। সাকিব ও মোস্তাফিজ আইপিএল খেলায় সুবিধাই দেখছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ‘সাকিব ও মোস্তাফিজ আইপিএল খেলে ফিরবে। ভারতের মাটিতে খেলছে তারা, এটি আমাদের জন্য ভালো। আর আফগানদের বিপক্ষে তো টি-টুয়েন্টি সিরিজ আর ওরা দু’জনই এই ফরম্যাটের মধ্যেই আছে।’’

বাংলাদেশের প্রাথমিক দল ৩১ সদস্যের। এখান থেকেই ঘোষণা করা হবে আফগানিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের দল। ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি। যে কারণে প্রাথমিক দলটা ত্রিশোর্ধ্ব।













ক্যাম্পের প্রথম সপ্তাহ ফিটনেস ট্রেনিং নিয়ে কাটবে ক্রিকেটারদের। এরপর শুরু হবে স্কিল ট্রেনিং। তখন যোগ দেবেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। আসন্ন সিরিজের আগে কোচ পাওয়া না গেলে আবারও ওয়ালশ হবেন টাইগারদের ভারপ্রাপ্ত হেড কোচ।

আনুষ্ঠানিক ক্যাম্প শুরুর আগেই ক্রিকেটাররা অনুশীলন শুরু করেছেন। হাঁটুর ইনজুরিতে থাকা তামিম ইকবাল এরই মধ্যে ব্যাটিং শুরু করেছেন। গোড়ালির চোট সারিয়ে মুশফিকও হাতে নিয়েছেন ব্যাট। মেহেদী হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ ফিট হয়ে ওঠার লড়াইয়ে আছেন।

তাই যদি বিসিবি চায় তাহলে, ফিরে আসতে হতে পারে আইপিএল থেকে সাকিব মুস্তাফিজের।













প্রাথমিক দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফী বিন মোর্ত্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, এনামুল হক বিজয়, আবু জায়েদ রাহি, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন, আরিফুল হক, শফিউল ইসলাম, সাদমান ইসলাম, ইয়াসিন আরাফাত, আবুল হাসান রাজু, আব্দুর রাজ্জাক।