এবারের আইপিএলের সেরা ৬ অলরাউন্ডারের তালিকা প্রকাশ, সাকিব কততম? দেখুন

আইপিএল ২০১৮ প্রায় শেষের দিকে। প্লে অফ নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও চেন্নাই সুপার কিংস। অপর দুটি দলও নিশ্চিত হবে আজ কালের মধ্যে। পাঞ্জাব, কলকাতা ও রাজস্থানের মধ্য থেকেই ২টি দল প্লে অফ নিশ্চিত করতে পারে, মুম্বাই ও ব্যাঙ্গালুরুর সম্ভাবনা থাকলেও তা খুবই কম, তাদের তুলনায় সুযোগ বেশি পাঞ্জাব, কলকাতা ও রাজস্থানের।

ব্যাটে বলে দূর্দান্ত লড়াই করে বেশ কয়েকজন অলরাউন্ডার আলো ছড়িয়েছেন, সাকিব, ব্রাভো, নারিন, রাসেল, ওয়াটসনরা নিজেদের দলকে সফলতা এনে দিচ্ছেন। হার্দিক পান্ডের মুম্বাইয়ের প্লে অফে খেলার সম্ভাবনা কম হলেও টুর্নামেন্টে ২য় সর্বোচ্চ উইকেট শিকারী বোলারের পাশাপাশি ব্যাট হাতেও ২০০ এর বেশি রান করেছেন পান্ডে। বেশ কয়েকজন ক্রিকেটার ব্যাটে বলে নিজেদের প্রমাণ করেছেন দূর্দান্ত ভাবে। ব্যাটে বলে পারফরম্যন্সের বিচারে সাকিবের অবস্থান ৬ষ্ঠ।

১ । হার্দিক পান্ডে ব্যাট হাতে ২২৪ রান করার পাশাপাশি বল হাতে ১৮ উইকেট শিকার করেছেন।

২। সুনিল নারিন ব্যাট হাতে ২৭৭ রান করার পাশাপাশি বল হাতে ১৪ উইকেট শিকার করেছেন।

৩ । আন্দ্রে রাসেল ব্যাট হাতে ২৪৯ রান করার পাশাপাশি বল হাতে ১০ উইকেট শিকার করেছেন।

৪ । শেন ওয়াটসন ব্যাট হাতে ৪২৪ রান করার পাশাপাশি বল হাতে ৬ উইকেট শিকার করেছেন।

৫ । ক্রুনাল পান্ডে ব্যাট হাতে ১৯২ রান করার পাশাপাশি বল হাতে ১১ উইকেট শিকার করেছেন।

৬ । সাকিব আল হাসান ব্যাট হাতে ১৬৬ রান করার পাশাপাশি বল হাতে ১২ উইকেট শিকার করেছেন।

উল্লেখিত ক্রিকেটারদের মধ্যে সাকিব ও ওয়াটসনের দলের প্লে অফ নিশ্চিত এবং অন্যান্য ক্রিকেটারদের দল প্লে অফ নিশ্চিত করতে পারলে তারা অধিক ম্যাচ খেলার সুযোগ পাবে এবং ব্যাটে বলে পারফর্ম করে সিরিজ সেরা হওয়ার সম্ভাবনা থাকবে এদের মধ্যেই।

তবে দিল্লির রিসাভ পান্ট তরুন ক্রিকেটার হিসেবে সবচেয়ে বেশি রান করেছেন এবং আরো ২টি ম্যাচ বাকী আছে তার, সেখানেও ফর্মের ধারাবাহিকতা বজায় রাখতে পারলে পান্টেরও সম্ভাবনা আছে সিরিজ সেরা হওয়ার। পাশাপাশি সানরাইজার্সের উইলিয়ামসন, চেন্নাইয়ের ধোনি, রাইডুদেরও সম্ভাবনা আছে সিরিজ সেরা হওয়ার।