ভারতের বিখ্যাত সেরা জ্যোতিষীর মতে এবারের বিশ্বকাপ জিততে চলেছে দল

তিনি শেষ তিনবারের ইউরো কাপ জয়ের ভবিষৎবাণী সঠিকভাবে দিয়েছিলেন। এছাড়া সঠিকভাবে আগে ভাগেই বলে দিয়েছিলেন শেষ তিনবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী হচ্ছে রিয়াল মাদ্রিদ। বিশ্বকাপ বাছাই পর্ব থেকে মূল পর্বে আর্জেন্টিনা যে কষ্ট করে কোয়ালিফাই করবে সেটাও তিনি ভবিষ্যৎবানী করেছিলেন। এ সব কিছুর ভবিষৎবাণী দিয়েছিলেন ভারতের জ্যোতিষীবিদ গ্রিনস্টোন লোবো।

লোবোর মতে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের শিরোপা তৃতীয়বারের মতন উঠতে যাচ্ছে আর্জেন্টিনার হাতে। ভারতীয় লোবোড় মতে ১৯৮৬ বা ১৯৮৭ সালে জন্ম নেয়া অধিনায়ক এই বছর রাশিয়া বিশ্বকাপ জয় লাভ করবে। তাঁর মতে ওই বছরে জন্মানো অধিনায়ককে গ্রহ নক্ষত্র বাড়তি সুবিধা পাইয়ে দিবে।

তাঁর মতে ব্রাজিলের এবারের সম্ভাবনা অনেক কম কারন পাঁচবারের বিশ্বসেরা অধিনায়কের বয়স মাত্র ২১ বছর। নতুন অধিনায়ক গ্যাব্রিয়েল জেসুসের অধিনায়ক হিসেবে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাত্র অভিষেক হয়েছে।

তাঁর গননা অনুযায়ী পর্তুগালের কোন সম্ভাবনা নেই বিশ্বকাপ জয়ের। কারন পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্ম ১৯৮৫ সালে।

চারটি দলের অধিনায়ক আপাতত লোবোড় বেঁধে দেয়া সাল ১৯৮৬-৮৭ সালের মধ্যে রয়েছেন। এরা হচ্ছেন জার্মান দলের গোলকিপার ম্যানুয়েল নয়্যার, স্পেনের ডিফেন্ডার সার্জিও রামোস, ফ্রান্সের গোলকিপার হুগো লরিস এবং আর্জেন্টিনার ফরওয়ার্ড লিওনেল মেসি। তাঁর মতে ২০১৪ সালের বিশ্বকাপে জিতেছেন নয়্যার তাই এবছর তাঁর সুযোগ কম।

গ্রহ নক্ষত্রের বাড়তি সব সুবিধা আগের বিশ্বকাপে পেয়ে গিয়েছিলেন নয়্যার। স্পেনের অধিনায়ক রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জয় করেছে তাই তাঁরও সম্ভাবনা কম। ১৯৯৮ তে ফ্রান্স বিশ্বকাপ জয় লাভ করেছিল তাই তাঁদের সম্ভাবনাও কম।

এই চার দলের মধ্যে লোবোর গননা অনুযায়ী তিনি আর্জেন্টিনাকেই এগিয়ে রাখছেন। তাঁর মতে ফাইনাল খেলা হতে পারে ফ্রান্স ও আর্জেন্টিনার মধ্যে।